ক্যান্ডিডেট কিভাবে শুরু করবেন

আপনি যদি ভিসা ক্যান্ডিডেট হয়ে থাকেন তবে প্রথমেই রেজিস্টার করুন নতুবা ভিসা ক্যাটেগরিতে ক্লিক করে ভিসা অফার সমূহে যান। আপনার পছন্দসই একটি ভিসা অফার বাছুন ও ক্লিক করুন।ভিসা অফারে ক্লিক করে আপনি এই অফারের সকল শর্ত, সুবিধাসমূহ দেখতে পাবেন। এই ভিসা অফারটি পছন্দ হলে ডান পাশের APPLY FOR THIS VISA বাটনে ক্লিক করুন ও কনফার্ম করুন। যদি সাইন আপ না করে থাকেন তবে সাইন আপ করুন। সাইন আপ না করে থাকলে ভিসা আবেদন করতে পারবেননা। কেবল সাইন আপ নয়, আপনার রিজিউমটি (বায়োডাটা) পরিপূর্নভাবে পুরন করুন। আপনার রিজিউম ভালোভাবে পুরন না হলে ভিসা এজেন্ট আপনার সম্পর্কে পরিপূর্ন ধারনা করতে পারবেন না। তাই আপনার ছবি সহ রিজিউটি ভালোভাবে পুরন করুন, তারপর ভিসা আবেদন করুন। আপনার রিজিউম পছন্দ হলে ভিসা এজেন্ট আপনাকে শর্টলিস্ট বোতামের মাধ্যমে তাদের অফিসে মুখোমুখি সাক্ষাতকারের জন্য অনুরোধ করবেন।ভিসা এজেন্ট আপনাকে মুখোমুখি সাক্ষাতকারের জন্য মনোনীত করলে আপনাকে অবশ্যই উপস্থিত হতে হবে। ভিসা এজেন্ট আপনাকে শর্টলিস্ট করার পরও যদি আপনি উপস্তিত না হন বা আমাদেরকে কোন কারন দেখাতে ব্যর্থ হন তবে আপনি আমাদের মাধ্যমে আর আবেদন করতে পারবেননা। নিচের ছবির মাধ্যমে আবেদনের প্রতিটি ধাপ আরও সহজ করে দেয়া হলো। এজেন্ট কিভাবে শুরু করবেন জানতেে এখানে ক্লিক করুন HOW TO AGENTS
 
 
 
হোম পেজের রেজিস্টার বাটন চাপুন এবং রেজিস্টার ফর্মে যান।
 
 
 
 
 
 
 
এই ফর্মটি পুরন করুন ইংরেজীতে। যে ইমেইলটি ব্যবহার করবেন তা যেন আপনি নিয়মিত ব্যবহার উপযোগী হয়।
 
 
 
 
 
 
 
আপনি ভিসা এজেন্ট নাকি ক্যান্ডিডেট তা সিলেক্ট করুন চিত্রে প্রদর্শিত ড্রপ ডাউন মেন্যু থেকে।
 
 
 
 
 
 
 
 
 
 
আপনার এরকম একটি প্রোফাইল সৃষ্টি হবে। এবার তীর চিহ্নিত Post a resume বাটনে ক্লিক করুন।
 
 
 
 
 
 
 
Post a resume এ আপনার রিজিউম ফর্মটি ভালোভাবে পুরন করুন। আপনার ইচ্ছা অনিচ্ছা, সামর্থ উল্লেখ করুন
 
 





 
 
আপনার রিজিউম সম্পুর্ন না হলে আপনি আবেদন করতে পারবেন না। রিজিউম পুরন হলে তা সেভ করে এখান থেকেই ভিসা মেন্যু ক্লিক করে ভিসা ক্যাটেগরি সিলেক্ট করুন।
 
 
 
 
 
 

 
 
ভিসা ক্যাটেগরিতে আপনার পছন্দমতো যে কোন ভিসা ক্যাটেগরি সিলেক্ট করে ক্লিক করে চলে যান ভিসা অফারসমূহে। ভিসা ক্যাটেগরিতে ভিসা এজেন্টগন তাদের বিভিন্ন ভিসা প্রদর্শন করেন।
 
 
 
 
 
 
একই ক্যাটেগরির বিভিন্ন এজেন্টের অফারের জন্য এই ভিসা অফারগুলি দেখুন। স্ট্রিপের ওপর ভিসার দাম, এজেন্টের লোকেশন দেয়া আছে। সেই অনুযায়ী আপনার পছন্দসই লোকেশনের এজেন্টের ভিসা অফার দেখার জন্য FIND MORE এ ক্লিক করুন।
 
 
 
 
 
 
 
FIND MORE এ আপনি ভিসা অফারের সবকিছুই দেখতে পাবেন। কিন্তু ভিসা এজেন্টের বিভাগ ভিত্তিক লোকেশন ছাড়া কোন ঠিকানা পাবেননা। যদি মনে করেন অফারটি আপনার পছন্দ হয়েছে তবেই APPLY FOR THIS VISA বাটনে ক্লিক করুন।

 
 
এই পর্বে আপনি আবেদনটি সাবমিট বা ক্যানসেল করতে পারেন।খেয়াল রাখবেন একবার সাবমিট করার পর ১৫ মিনিটের মধ্যে তা ক্যানসেল করতে পারবেন ও নতুন অফারে ক্লিক করতে পারবেন। ১৫ মিনিট পর আর আবেদনটি ক্যানসেল করতে পারবেননা। ক্যানসেল করার জন্য আপনার ড্যাশবোর্ডে যান।
 
 
 
 
 

 
 
এজেন্ট আপনার রিজিউমটি পছন্দ করলে আপনাকে মুখোমুখি সাক্ষাতকারের জন্য তারিখ ও সময় নির্বাচন করে দেবেন যা আপনি আপনার ড্যাশবোর্ডে এভাবে পাবেন।ড্যাশবোর্ডে যাবার জন্য উপরের মেন্যু থেকে ক্যান্ডিডেটে ক্লিক করে পোস্ট এ রিজিউম সিলেক্ট করুন বা উপরে ডানদিকে লগআউট বাটনের উপরে আপনার নামে ক্লিক করুন।
 
 


 
 
আপনার পছন্দসই দেশের ভিসা অফার সার্চ করার জন্য হোম পেজের উপর সার্চ বারে ভিসার নাম ও দেশের নাম দিয়েও সার্চ করতে পারবেন। যেমন JOB VISA ও USA শব্দদুটি লিখে সার্চ দিলে এ জাতীয় সব অফার দেখতে পাবেন আপনি।
 
 
 
 
 
 
 
আমাদের সাইটের ব্যপারে দুটি বিষয় খেয়াল রাখবেনঃ
১। একটি অফারে APPLY FOR THIS VISA বাটন ক্লিক করে সাবমিট করলে তা ক্যানসেল করতে পারবেন ১৫ মিনিটের মধ্যে ও আরেকটি অফারে APPLY করতে পারবেন। ক্যানসেল না করলে তা APPLIED হয়ে যাবে।একবার APPLIED হয়ে গেলে তা আপনি আর ক্যানসেল করতে পারবেন না। তখন ভিসা এজেন্ট আপনাকে সাক্ষাতকারের জন্য ডাকলে অবশ্যই আপনাকে যেতে হবে।
২। ভিসা এজেন্ট আপনাকে সাক্ষাতকারের জন্য ডাকলে আপনাকে অবশ্যই সাক্ষাতকারের জন্য তার অফিসে উপস্তিত হতে হবে। যদি কোন কারনে উপস্তিত হতে না পারেন তবে সাক্ষাতকার তারিখের পূর্বেই আমাদের ফোন করে জানান ও ক্যানসেল করুন। তা নাহলে আপনার এ্যাকাউন্টটি ব্লক হয়ে যাবে। যেহেতু আমরা আপনার আইপি রেকর্ড করি তাই ভবিষ্যতে কখনও আপনি আমাদের মাধ্যমে আবেদন করতে পারবেন না। এজেন্ট কিভাবে শুরু করবেন জানতেে এখানে ক্লিক করুন HOW TO AGENTS