Terms

আপনি যদি ভিসা ক্যান্ডিডেট হয়ে থাকেন তবে প্রথমেই রেজিস্টার করুন নতুবা ভিসা ক্যাটেগরিতে ক্লিক করে ভিসা অফার সমূহে যান। আপনার পছন্দসই একটি ভিসা অফার বাছুন ও ক্লিক করুন।ভিসা অফারে ক্লিক করে আপনি এই অফারের সকল শর্ত, সুবিধাসমূহ দেখতে পাবেন। এই ভিসা অফারটি পছন্দ হলে ডান পাশের APPLY FOR THIS VISA বাটনে ক্লিক করুন ও কনফার্ম করুন। যদি সাইন আপ না করে থাকেন তবে সাইন আপ করুন। সাইন আপ না করে থাকলে ভিসা আবেদন করতে পারবেননা। কেবল সাইন আপ নয়, আপনার রিজিউমটি (বায়োডাটা) পরিপূর্নভাবে পুরন করুন। আপনার রিজিউম ভালোভাবে পুরন না হলে ভিসা এজেন্ট আপনার সম্পর্কে পরিপূর্ন ধারনা করতে পারবেন না। তাই আপনার ছবি সহ রিজিউটি ভালোভাবে পুরন করুন, তারপর ভিসা আবেদন করুন। আপনার রিজিউম পছন্দ হলে ভিসা এজেন্ট আপনাকে শর্টলিস্ট বোতামের মাধ্যমে তাদের অফিসে মুখোমুখি সাক্ষাতকারের জন্য অনুরোধ করবেন।ভিসা এজেন্ট আপনাকে মুখোমুখি সাক্ষাতকারের জন্য মনোনীত করলে আপনাকে অবশ্যই উপস্থিত হতে হবে। ভিসা এজেন্ট আপনাকে শর্টলিস্ট করার পরও যদি আপনি উপস্তিত না হন বা আমাদেরকে কোন কারন দেখাতে ব্যর্থ হন তবে আপনি আমাদের মাধ্যমে আর আবেদন করতে পারবেননা। নিচের ছবির মাধ্যমে আবেদনের প্রতিটি ধাপ আরও সহজ করে দেয়া হলো। এজেন্ট কিভাবে শুরু করবেন জানতেে এখানে ক্লিক করুন HOW TO AGENTS
 
 
 
হোম পেজের রেজিস্টার বাটন চাপুন এবং রেজিস্টার ফর্মে যান।
 
 
 
 
 
 
 
এই ফর্মটি পুরন করুন ইংরেজীতে। যে ইমেইলটি ব্যবহার করবেন তা যেন আপনি নিয়মিত ব্যবহার উপযোগী হয়।
 
 
 
 
 
 
 
আপনি ভিসা এজেন্ট নাকি ক্যান্ডিডেট তা সিলেক্ট করুন চিত্রে প্রদর্শিত ড্রপ ডাউন মেন্যু থেকে।
 
 
 
 
 
 
 
 
 
 
আপনার এরকম একটি প্রোফাইল সৃষ্টি হবে। এবার তীর চিহ্নিত Post a resume বাটনে ক্লিক করুন।
 
 
 
 
 
 
 
Post a resume এ আপনার রিজিউম ফর্মটি ভালোভাবে পুরন করুন। আপনার ইচ্ছা অনিচ্ছা, সামর্থ উল্লেখ করুন
 
 





 
 
আপনার রিজিউম সম্পুর্ন না হলে আপনি আবেদন করতে পারবেন না। রিজিউম পুরন হলে তা সেভ করে এখান থেকেই ভিসা মেন্যু ক্লিক করে ভিসা ক্যাটেগরি সিলেক্ট করুন।
 
 
 
 
 
 

 
 
ভিসা ক্যাটেগরিতে আপনার পছন্দমতো যে কোন ভিসা ক্যাটেগরি সিলেক্ট করে ক্লিক করে চলে যান ভিসা অফারসমূহে। ভিসা ক্যাটেগরিতে ভিসা এজেন্টগন তাদের বিভিন্ন ভিসা প্রদর্শন করেন।
 
 
 
 
 
 
একই ক্যাটেগরির বিভিন্ন এজেন্টের অফারের জন্য এই ভিসা অফারগুলি দেখুন। স্ট্রিপের ওপর ভিসার দাম, এজেন্টের লোকেশন দেয়া আছে। সেই অনুযায়ী আপনার পছন্দসই লোকেশনের এজেন্টের ভিসা অফার দেখার জন্য FIND MORE এ ক্লিক করুন।
 
 
 
 
 
 
 
FIND MORE এ আপনি ভিসা অফারের সবকিছুই দেখতে পাবেন। কিন্তু ভিসা এজেন্টের বিভাগ ভিত্তিক লোকেশন ছাড়া কোন ঠিকানা পাবেননা। যদি মনে করেন অফারটি আপনার পছন্দ হয়েছে তবেই APPLY FOR THIS VISA বাটনে ক্লিক করুন।

 
 
এই পর্বে আপনি আবেদনটি সাবমিট বা ক্যানসেল করতে পারেন।খেয়াল রাখবেন একবার সাবমিট করার পর ১৫ মিনিটের মধ্যে তা ক্যানসেল করতে পারবেন ও নতুন অফারে ক্লিক করতে পারবেন। ১৫ মিনিট পর আর আবেদনটি ক্যানসেল করতে পারবেননা। ক্যানসেল করার জন্য আপনার ড্যাশবোর্ডে যান।
 
 
 
 
 

 
 
এজেন্ট আপনার রিজিউমটি পছন্দ করলে আপনাকে মুখোমুখি সাক্ষাতকারের জন্য তারিখ ও সময় নির্বাচন করে দেবেন যা আপনি আপনার ড্যাশবোর্ডে এভাবে পাবেন।ড্যাশবোর্ডে যাবার জন্য উপরের মেন্যু থেকে ক্যান্ডিডেটে ক্লিক করে পোস্ট এ রিজিউম সিলেক্ট করুন বা উপরে ডানদিকে লগআউট বাটনের উপরে আপনার নামে ক্লিক করুন।
 
 


 
 
আপনার পছন্দসই দেশের ভিসা অফার সার্চ করার জন্য হোম পেজের উপর সার্চ বারে ভিসার নাম ও দেশের নাম দিয়েও সার্চ করতে পারবেন। যেমন JOB VISA ও USA শব্দদুটি লিখে সার্চ দিলে এ জাতীয় সব অফার দেখতে পাবেন আপনি।
 
 
 
 
 
 
 
আমাদের সাইটের ব্যপারে দুটি বিষয় খেয়াল রাখবেনঃ
১। একটি অফারে APPLY FOR THIS VISA বাটন ক্লিক করে সাবমিট করলে তা ক্যানসেল করতে পারবেন ১৫ মিনিটের মধ্যে ও আরেকটি অফারে APPLY করতে পারবেন। ক্যানসেল না করলে তা APPLIED হয়ে যাবে।একবার APPLIED হয়ে গেলে তা আপনি আর ক্যানসেল করতে পারবেন না। তখন ভিসা এজেন্ট আপনাকে সাক্ষাতকারের জন্য ডাকলে অবশ্যই আপনাকে যেতে হবে।
২। ভিসা এজেন্ট আপনাকে সাক্ষাতকারের জন্য ডাকলে আপনাকে অবশ্যই সাক্ষাতকারের জন্য তার অফিসে উপস্তিত হতে হবে। যদি কোন কারনে উপস্তিত হতে না পারেন তবে সাক্ষাতকার তারিখের পূর্বেই আমাদের ফোন করে জানান ও ক্যানসেল করুন। তা নাহলে আপনার এ্যাকাউন্টটি ব্লক হয়ে যাবে। যেহেতু আমরা আপনার আইপি রেকর্ড করি তাই ভবিষ্যতে কখনও আপনি আমাদের মাধ্যমে আবেদন করতে পারবেন না। এজেন্ট কিভাবে শুরু করবেন জানতেে এখানে ক্লিক করুন HOW TO AGENTS

 

আপনি যদি একজন ভিসা এজেন্ট হয়ে থাকেন, যদি বাংলাদেশের কোথাও আপনার কোন ভিসা এজেন্সি থেকে থাকে, যদি আপনার ট্রেড লাইসেন্স, টিন সার্টিফিকেট থেকে থাকে, সর্বোপরি আপনার কাছে যদি ভিসা অফার থেকে থাকে তবে আমাদের সাইটে আপনার ভিসার অফার পোস্ট করতে পারেন। ভিসা অফার পোস্ট করার জন্য প্রথমে আপনাকে আমাদের সাইটে সাইন আপ করতে হবে। সাইন আপ করার জন্য রেজিস্টার বাটনে ক্লিক করুন। ক্যান্ডিডেট কিভাবে শুরু করবেন জানতেে এখানে ক্লিক করুন HOW TO CANDIDATE
 
 
হোম পেজের রেজিস্টার বাটন চাপুন এবং রেজিস্টার ফর্মে যান।
 
 
 
 
 
 
এই ফর্মটি পুরন করুন ইংরেজীতে। যে ইমেইলটি ব্যবহার করবেন তা যেন আপনি নিয়মিত ব্যবহার উপযোগী হয়।
 
 
 
 
 
 



আপনি ভিসা এজেন্ট নাকি ক্যান্ডিডেট তা সিলেক্ট করুন চিত্রে প্রদর্শিত ড্রপ ডাউন মেন্যু থেকে।



 
 
আপনার এরকম একটি প্রোফাইল সৃষ্টি হবে। এবার তীর চিহ্নিত Edit Profile বাটনে ক্লিক করুন।











Edit Profile এ আপনার কোম্পানীর সকল তথ্য দিন এবং সেভ করুন।




 
 
 
আমাদের সাইটে বিজ্ঞাপন প্রকাশের জন্য Post a Visa offer ফর্মটি পুরন করুন এবং ভিসার জন্য ও ক্যান্ডিডেটের প্রয়োজনীয় সকল তথ্য উপস্থাপন করুন।

এরপর Submit বাটনে ক্লিক করে আপনার ভিসা অফার পোস্ট করুন।











Advertisement বাটন ক্লিক করে আপনি দেখতে পারেন আপনার পোস্টকৃত সব অফার এবং এডিট ও ডিলিট করতে পারেন।



 
 
 
 
 
যদি কোন ক্যান্ডিডেট আপনার অফারটি পছন্দ করে এবং ভিসার জন্য আবেদন করে থাকেন তবে Notification Alert এ সেই নোটিফিকেশন দেখতে পাবেন।
 

তীর চিহ্নিত ক্যান্ডিডেট আপনার ভিসা অফারের জন্য আবেদন করেছেন। ক্যান্ডিডেটের নামে ক্লিক করুন এবং তার প্রোফাইলে যান।










ক্যান্ডিডেটের প্রোফাইলে দেয়া তার তথ্য পছন্দ হলে বাটনে ক্লিক করে তাকে আপনার অফিসে এসে আলোচনার জন্য আমন্ত্রন জানান। আমন্ত্রন জানানোর জন্য Shortlist Candidate বাটন চাপুন।


 




এই ফর্মটি এলে ক্যান্ডিডেটকে আমন্ত্রন জানানোর জন্য এ্যাপয়েন্টমেন্টের তারিখ ও সময় নির্ধারন করে দিন এবং সাবমিট করুন।
 
 
 
 
 
 
 
 
আপনি ইচ্ছে করলে ক্যান্ডিডেট এর আবেদন ছাড়াই ক্যান্ডিডেটদের রিজিউম দেখতে পারবেন এবং তাদের শর্টলিস্ট করতে পারবেন। এজন্য Candidate মেন্যুতে ক্লিক করে Candidate Resume সিলেক্ট করুন।
 
 
 
 

এবার যেকোন ক্যান্ডিডেট এর ভিউ মোর বাটনে ক্লিক করে তার প্রোফাইলে যান ও তাকে শর্টলিস্ট করুন। তবে খেয়াল রাখবেন যে, আপনি ২৪ ঘন্টায় মাত্র একজন ক্যান্ডিডেটকে শর্টলিস্ট করে তাকে আপনার অফিসে মুখোমুখি সাক্ষাতকারের জন্য আমন্ত্রন জানাতে পারবেন।

যদি আনলিমিটেড ক্যান্ডিডেট শর্টলিস্ট করতে চান তবে আপনাকে আমাদের মার্চেন্ট অফার কিনতে হবে। মার্চেন্ট অফার গ্রহন করার জন্য আমাদের 01755055845 এ ফোন দিন।
 
 
ক্যান্ডিডেট কিভাবে শুরু করবেন জানতেে এখানে ক্লিক করুন HOW TO CANDIDATE
 
 

 

 

 আমাদের কাজ সমূহ

ভিসার জন্য আবেদন করা যতটা সহজ ভিসা পাওয়া ততটা সহজ নয়। ভিসা পাবার জন্য আপনি নিজে ভিসার জন্য কতোটা উপযোগী ও এজেন্ট কতোটা আন্তরিকভাবে কাজ করেছে সেটা অবশ্যই বিবেচনায় আনতে হবে। আমরা চাই এজেন্ট ও ক্লায়েন্ট উভয়েই পাশাপাশি সহায়তার মাধ্যমে এই ভিসা অর্জনের জন্য কাজ করবেন। মনে রাখবেন visa24bd.com ভিসা এজেন্ট নয়। অন্যান্য মার্কেটপ্লেসের মতো এটি কেবলমাত্র ভিসা অফার নিয়ে ডিল করে। আমরা ভিসা এজেন্ট কতৃক প্রদত্ত ভিসা অফারগুলোকেই আমাদের সাইটে পোস্ট করি এবং ক্লায়েন্ট যাতে এই অফারগুলোতে আবেদন করতে পারে সেজন্য আমরা সরাসরি এই অফারগুলোতে আবেদন করার ব্যবস্থাও রেখেছি। আবেদনকারীর সকল তথ্য আমরা আমাদের ওয়েব সাইটের মাধ্যমে এজেন্টদের নিকট পৌছে দিয়ে থাকি। এজেন্টরাও যাতে একজন ক্লায়েন্ট এর ব্যপারে সহজেই জানতে পারে সেজন্য আমাদের সাইটে বিনা খরচে রিজিউম পোস্টিং এর ব্যবস্থাও রেখেছি আমরা। আমাদের মাধ্যমে আপনি এখন সরাসরি ভিসার জন্য আবেদন করতে পারছেন।

আমাদের সাইটে যে সকল ভিসা অফার পোস্ট করা আছে সেসকল ভিসা অফারেই কেবলমাত্র আপনি আবেদন করতে পারবেন ও ফোন করে তথ্য নিতে পারবেন। এই অফারগুলোর বাইরে অন্য কোন ভিসার ব্যপারে আমাদের সাথে যোগাযোগ করবেন না। ফোনে আমরা কেবলমাত্র এজেন্টদের দেয়া অফারগুলোর তথ্যই আপনাকে জানাতে পারি, এর বাইরে ভিসার সম্ভবনা বা অন্য কোন কিছুই আমরা আপনাকে জানাতে পারবোনা। এসব সম্পর্কে জানতে হলে সরাসরি এজেন্ট এর নিকট থেকে তথ্য নিতে হবে। 

আপনি যদি ভিসা ক্লাবের মেম্বার হন তবে আপনি ক্রমান্বয়ে যে ধরনের সহায়তা পাবেনঃ

১। ভিসা ক্লাবের মেম্বার হবার পর আপনাকে আমরা একটি মেইল পাঠাবো ও সেখানে একটি আইডি ও পাসওয়ার্ড থাকবে।  এটি ব্যবহার করে আপনি আমাদের visa24bd.com সাইটে আপনার ছবিসহ রিজিউম আপলোড করবেন।

২। আপনার রিজিউম সঠিকভাবে আপলোড করার পর আপনি আমাদের ওয়েবসাইটে প্রদত্ত যে কোন ভিসায় আবেদন করতে পারেন।

৩। আবেদন করলে এজেন্ট আপনার আবেদনটি পাবে এবং আপনার রিজিউমটি চেক করে যদি মনে করেন আপনি ভিসা পাবার যোগ্য তবে আপনাকে একটি এ্যপয়েন্টমেন্ট কার্ড পাঠাবেন।

৪। এ্যাপয়েন্টমেন্ট কার্ড এর উল্লেখিত দিন ও সময় অনুসারে আপনি এজেন্টের অফিসে উপস্থিত হয়ে কথাবার্তা শেষে এগ্রিমেন্ট করে কাজ শুরু করবেন।

৫। ভিসা পেলে আপনি এজেন্টকে পেমেন্ট করবেন।

 

visa24bd.com ভিসা মার্কেটপ্লেস হিসাবে কেবল এজেন্টের ভিসা অফারের তথ্য আপনার নিকট পৌছে দেয় এবং আপনি যাতে সহজে এজেন্টের সাথে দেখা করে ভিসা আবেদনটি সরাসরি করতে পারেন সে ব্যবস্থা করে দেয়। মনে রাখবেন আমরা কেবলমাত্র ব্রিজ হিসাবে আপনার ও আপনার ভিসা এজেন্টের মাঝেই কাজ করে যাচ্ছি। এছাড়া আমাদের আর কোন দায়বদ্ধতা নেই। একজন ভিসা এজেন্ট যখন আমাদের নিকট তার ভিসার অফার প্রদান করেন তখন আমরা তার নিকট কিছু তথ্য চেয়ে থাকি যেমন সে কি এমপি (ম্যানপাওয়ার) লাইসেন্স প্রাপ্ত কিনা / সরকারী লাইসেন্সপ্রাপ্ত কিনা / সে  নিয়মিত সরকারকে ট্যাক্স দেয় কিনা /আগে সে কোন ভিসা করেছে কিনা / করলে তার রেকর্ড কপি। তবে আমাদের সাইটে আমরা আমাদের এজেন্ট এর ব্যপারে কোন তথ্য প্রদান করিনা এবং ক্লায়েন্ট / মেম্বারবারদের কোন কন্ট্রাক্ট ডিটেইলস প্রদর্শন করিনা উপয়ের নিরাপত্তার কারনে।

ভিসা এজেন্টের অফিসে উপস্থিত হয়ে আপনি তাদের সম্পর্কে আরও পুঙ্খানুপুংখভাবে জেনে নেবেন। তাদের লাইসেন্স নম্বর বা পুর্বের ভিসা কপিও চেক করে নেবেন। কারন যিনি কাজ করবেন এবং যিনি কাজ করাবেন উভয়েই সামনা সামনি বসে কথা বলবেন। visa24bd.com আপনাদের আলোচনার মাঝে কোন হস্তক্ষেপ করবেনা বা পরবর্তী কার্যক্রমের সাথেও যুক্ত থাকবেনা। আপনি সবকিছু বুঝে কাজ করবেন প্রয়োজনে যিনি কাজ বোঝেন তার সাহায্য নেবেন।